মহিমাগঞ্জে বাঙ্গালী নদীর ভাঙ্গন রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  06:40 PM, 15 May 2022

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাঙ্গালী নদীর ভয়াল ভাঙ্গনের হাত থেকে রক্ষায় এলাকাবাসী জেলা ও উপজেলা প্রশাসনের জরুরী আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বামন হাজরা গ্রাম ঘেঁসে বাঙ্গালী নদী। এই নদী ড্রেজিংয়ের কাজ করছে সেনাবাহিনী। দেওয়ানতলা রেল ব্রীজের দক্ষিণ পাশে নদীর স্রোতের ধারা পরিবর্তনে সেনাবাহিনী বাঁধ নির্মাণ ও স্থানীয় বালুদস্যূরা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে। ওই বাঁধ নির্মাণ করায় নদীর স্রোত পরিবর্তন হওয়ায় এবং বালু উত্তোলনের ফলে বামন হাজরা গ্রাম এখন নদী ভাঙ্গনের কবলে। ফলে বসবাসরত পরিবারের লোকজনের মাঝে দেখা দিয়েছে নদী গর্ভে বাড়ী ঘর বিলীন হওয়ার আশংকা।
স্থানীয় ভুক্তভোগি পরিবারের অভিভাবক মোঃ মজিবর আকন্দ মোছা. সেলিনা বেগম, মো.সাইদুর রহমান সরকার, মো. রাজু মিয়া, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আতিকুর রহমান আতিক নদীর ড্রেজিং কাজে নিয়োজিত সেনাবাহিনীর লোকজন ও বালুদস্যূদের উপর অভিযোগের তীর ছুঁড়ে বলেন, এদের কারনে বামন হাজরা গ্রামের লোকজনের বাড়ী ঘর নদী গর্ভে বিলীন হচ্ছে। অনেকেই নদীর তীর থেকে বাড়ী ঘর ভেঙ্গে অনত্র সড়ে নিচ্ছে। তাই নদী ভাঙ্গন প্রতিরোধে স্থানীয়, উপজেলা, জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কাছে জরুরী আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনকে মুঠোফোনে নদী ভাঙ্গনের বিষয়টি অবহিত করলে, তিনি লোক পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

আপনার মতামত লিখুন :