যে হাঁস সোনার ডিম পারে তাকে জবাই না করে লালন পালন করলে বেশি ডিম পাওয়া যায়- এমপি আব্দুল মান্নান

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  08:50 PM, 28 September 2019

জাহিদুল ইসলাম জাহিদ সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ চর অঞ্চলের জনগনের জীবন মান উন্নয়নের জন্য শেখ হাসিনার সহযোগীতায় গরু,ছাগল সহ বিভিন্ন সুযোগ সুবিধা বিভিন্ন প্রকার ফলের চারা, শাক শবজির বীজ দিচ্ছি। এই গরু ও ছাগল জবাই করে খেলে হবে না। যে হাঁস সোনার ডিম পারে তাকে যদি জবাই করে খাওয়া হয় সে আর সোনার ডিম পারবে না। তাই এই গরু ছাগলের পরিচর্যা করে নিজেদের অবস্থার উন্নতির সাধন করত হবে। আর আপনাদেরকে একটা শিক্ষা নিতে হবে সব সম্পদেরই ভাগা ভাগি হয় কিন্তু শিক্ষা ভাগ করে নেওয়া যায় না। তাই নিজের সার্থে এই প্রশিক্ষন থেকে আপনাদের শিক্ষা গ্রহণ করতে হবে। উপরোক্ত কথা গুলো বলেন,

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য কৃষিবীদ আব্দুল মান্নান। চর এলাকায় বসবাসরত দরিদ্রজনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের উপকার ভোগীদের প্রশিক্ষন কোর্স অনুষ্ঠিত। গতকাল সকাল ১০ টায় বগুড়ার সারিয়াকান্দির দিঘলকান্দি গ্রোয়েন বাধে পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার পরিচালক (প্রশাসন) তাঁর সভাপত্বিতে ঐ প্রশিক্ষন কোর্স অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বগুড়া জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান। পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার পরিচালক, প্রশিক্ষণ ও প্রকল্প পরিচালক ডঃ সমীর কুমার সরকার, যুগ্ম পরিচালক খলিল আওরঙ্গজেব, যুগ্ম পরিচালক ডঃ মোঃ শফিকুর রশিদ, উপ-পরিচালক শুভাগত বাগচী, সহকারী পরিচালক আব্দুল আলিম, মার্কেট ডেভেলপমেন্ট সহকারী সোহানুর রহমান সোহাগ, উপজেলা সমন্বয়ক রবিউল আলম, উপজেলা সমন্বয়ক সুদেব কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক উদীয়মান তরুন নেতা মতিউর রহমান মতি।

এ সময় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন একাডেমীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী পুলিশ সদস্য ও উপকার ভোগী সদস্য গণ।
এরপর দুপুর ১২টায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আয়োজনে উপজেরা নির্বাহী অফিসার রাসেল মিয়ার সভাপত্বিতে আসন্ন শারদীয় দুর্গা পুজা উপলক্ষে জি/আর চাল বিতরণ করেন। বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ১ মেঃ টঃ চাল ও তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ২৪টি পুজা মন্ডপে নগত ৪হাজার টাকা করে বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাহাদারা মান্নান, সহ সভাপতি মমতাজুর রহমান মন্ডল, থানা অফিসার ইনচার্জ আল-আমিন, আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অরুনাংশু কুমার সাহা, সারিয়াকান্দি উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি চন্দন কুমার চক্রর্বতী, সাধারণ সম্পাদক প্রভাত কুমার সাহা সহ উপজেলার ২৪টি পুজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাক।

আপনার মতামত লিখুন :