শিবগঞ্জে সাব রেজিষ্ট্রারের সহযোগিতায় সাংকেতিক চিহ্ন ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায়

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  05:51 PM, 01 August 2022

বগুড়ার শিবগঞ্জ সাব-রেজিষ্ট্রী অফিসে সাংকেতিক চিহ্ন ব্যবহার করে দলিল লেখক সমিতির নামে কোটি কোটি টাকা চাঁদা আদায়ের অভিযোগ, অভিযোগ আমলে নিয়ে ১৩ জনের বিরুদ্ধে দুদকের তদন্ত শুরু।

জানা যায়, শিবগঞ্জ সাব-রেজিষ্ট্রী অফিস একটি চক্র দলিল লেখক সমিতির গঠন করে সাধারণ মানুষের নিকট থেকে কোটি কোটি টাকা চাঁদা উত্তোলন করে আসছে। এ চক্রটি দলিল রেজিঃ করার পূর্বেই সাংকেতিক চিহ্ন ব্যবহার করে সাধারণ মানুষের নিকট থেকে দলিল প্রতি ৫৫০০/- টাকা করে হাতিয়ে নিচ্ছেন।

এমন অভিযোগ এনে উপ-পরিচালক দূর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, বগুড়া বরাবরে অভিযোগ দাখিল করেন। অভিযোগে উল্লেখ্য করেন মুজিবনগর সরকারের কোটায় নিয়োগপ্রাপ্ত সাব-রেজিষ্ট্রার অফিসার শহিদুল ইসলাম এর সহযোগিতায় দলিল লেখক আব্দুর লতিফ, ভেন্ডার মাহবুব রহমান মতি, মনোয়ার হোসেন, সিরাজুল ইসলাম, মাহেদুল ইসলাম লাকী, মিলন, স্বপন, আব্দুস ছাত্তার, হেলাল, এনামুল, মুনায়েম, বাদশা ও রাসেল। এই চক্রটি দলিল লেখকদেরকে মাঝে মধ্যে ৩ হাজার টাকা করে বিতরণ করেন এবং বাকি টাকা আত্মসাৎ করে আসছে বলে অভিযোগ উঠছে।

দলিল রেজিঃ করতে সরকারি ফি পে-অর্ডারের মাধ্যমে পরিশোধ করা এবং ১ হাজার থেকে ১ হাজার ১ শত টাকা স্ট্যাম্প প্রয়োজন হয়। কিন্তু এই চক্রটি সাংকেতিক চিহ্ন ব্যবহার করে সমিতির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে জানা যায়।

অভিযোগটি দুর্নীতি দমন কমিশন দুদক আমলে নিয়ে সাব- রেজিস্টার সহ উল্লেখিত ১৩ জনের বিষয়ে অনুসন্ধান শুরু করেছেন বলে বগুড়া জেলা দুদক কার্যালয় সূত্রে জানা গেছে ।এই সমস্থ অভিযুক্ত ব্যক্তি দের ব্যাংক হিসেব স্থাবর অস্থাবর সম্পত্তির হিসেব ও আয়কর নথি অনুসন্ধান করে আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেলে দুদক আইনে মামলা দায়ের হবে বলে জানা গেছে ।

আপনার মতামত লিখুন :