শিবগঞ্জে ৩৩ বছরের পুরানো রেজিষ্টেশন ক্লাব নেই কার্যালয়

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  08:13 PM, 28 December 2019

মোকামতলা (বগুড়া) সংবাদদাতা : বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার ভবানীপুর গ্রামে সামাজিক উন্নয়ন এর উদ্দেশ্যে ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয় জোনাকি সমাজ কল্যাণ সমিতি নামক সংগঠন।সাফল্য ও কার্যদক্ষতায় ১৯৮৬ সালে সংগঠনটি বাংলাদেশ সমাজকল্যাণ মন্ত্রালয়ের অনুমোদন লাভ করে।যার রেজিষ্টার নং- শিব-৩৯/৮৬ইং।দীর্ঘ ৩৩ বছর ধরে ভবানীপুর ঐতিহাসিক খেলার মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতা,ফুটবল খেলা প্রশিক্ষণ, ক্রিকেট টুর্নামেন্ট, বৃক্ষরোপণ সহ বিভিন্ন সামাজিক ও বিনোদন মূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

অতীতে সংগঠনটির কার্যালয় ও নিজস্ব সম্পত্তি থাকলেও স্থানীয় প্রভাবশালী মহল তা দখলে নিয়ে ভোগ করছে।কালের পরিবর্তন শেষে বর্তমান যুব সমাজ সংগঠনটির দায়িত্বে এলে সংগঠনটির সম্পত্তি উদ্ধার সহ সংগঠনের কার্যালয় নিমার্ণ এর সহযোগীতা চেয়ে চিঠি দিলেও সহযোগীতা হাত বাড়ায় নি স্থানীয় জনপ্রতিনিধি গণ।ফলে চরম হতাশায় ভুগছে এলাকার ক্রীড়ানুরাগী, খেলোয়াড়,ও এলাকাবাসী।

স্থানীয় সংবাদকর্মী ইসতিয়াক আপন বলেন:-“আমি ২০১৮ সালে দায়িত্ব নেই এবং সংগঠনটির নতুন কার্যকারী কমিটি গঠন করি,সেই কমিটিতে আমি সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব লাভ করি,প্রথম পর্যায়ে আমাদের সন্মানিত ও আমার প্রচেষ্টায় উপজেলা পরিষদ থেকে একবার ক্রীড়া সামগ্রী পাই,তারপর থেকে আর কোন সহযোগীতা পাই নি।তাছাড়া সংগঠনের কার্যালয় নিমার্ণ এর জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে সংযোগীতা চাই কিন্তু তারা যেনো শুনেও না শোনার মতো।

যুব সমাজকে মাদক,সন্ত্রাসী সহ বিভিন্ন অনৈতিক কাজ থেকে দুরে রাখতে সংগঠন করা প্রয়োজন।কিন্তু কার্যালয় ছাড়া সংগঠন হলো চাকা ছাড়া গাড়ির মতো।ভবানীপুর গ্রামবাসীর দাবী অতিশীঘ্রই উক্ত সংগঠনের কার্যালয়ের সম্পত্তি উদ্ধার ও কার্যালয় নিমার্ণ করা হোক।

গ্রামবাসী বলেন:- সৈয়দপুর ইউপির ভবানীপুর গ্রাম ব্যতিত সকল গ্রামে দুই একটি ক্লাব রয়েছে রেজিষ্টার না থাকলেও দিনের পর দিন টাকা ঢালছে জনপ্রতিনিধি। কিন্তু ভবানীপুর গ্রামেই রয়েছে যুব সমাজ এর বিনোদন উপযোগী খেলার মাঠ অন্য গ্রামে তা নেই,কিন্তু জনপ্রতিনিধি গণের কাছে গ্রামটি ও মাঠটি প্রায় অবহেলিত।

গ্রাম পরিদর্শন করে দেখা যায় গ্রামবাসী ও যুব সমাজের ভেতর সংগঠন কার্যালয় নিমার্ণ এর সহযোগীতা না পেয়ে একপ্রকার ক্ষোপ বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :