সাবলকের বিয়েতে নাবালকের খেসারত হোটেল শ্রমিকের প্রেম 

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  02:25 PM, 18 November 2019

রায়হানুল ইসলাম: প্রেম মানেনা কোন জাত,কাল, বাধা-বিপত্তি এমনই জ্ঞাতসারে নিজেদের ঘর বাধার স্বপ্নকে বাস্তব রূপ দিতে স্বপ্নের সংসারের টানে ঘর ছেড়েছিল এক যুগল। পরিচয়ের সূত্র ধরে ভাললাগা ভালবাসা। তবে হোটেল শ্রমিক জেনেই ভালবাসা শুরু। বিধান মতে বিয়ে, রাষ্ট্রের আইনে রেজিষ্ট্রিসহ সকল আনুষ্ঠানিকতাও সেরেছিল ওরা। কিন্তু তাদের সেই স্বপ্নের বড় অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল প্রেম নামের সম্পর্কের মাঝে অপহরণ নামক হয়রানি।

দেশের প্রচলিত আইনের প্রতি বিশ্বাসীরা জানে সাবলক-সাবালিকার মতের বিরুদ্ধে আইন চলেনা। কিন্তু তাই করে স্বর্বস্বান্ত করা হয়েছে এক প্রেমিক ও তার পরিবারকে। শুধু তাই নয় তার বয়োবৃদ্ধ মা রেজিয়া বেওয়া, চিলমারীরর সবুজপাড়ার আবু তাহেরের ছেলে নাবালক তাছিরকে ১৯ বছরের উল্লেখ করে ৬-৯-১৯ইং আসামী চালান করে পুলিশ। সাবালক দেখিয়ে অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে জেলে আটক রাখা হয়েছিল অসৎ উদ্দেশ্যে এমনই অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

মামলা সূত্রে জানা গেছে, বগুড়ার একটি হোটেলে চাকুরীর সুবাদে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠা কুড়িগ্রাম জেলার চিলমারী থানার সরকারের গ্রাম, মুদাকৎখানার আক্কেল আলীর পুত্র আব্দুর রাজ্জাক বগুড়া সদরের পওয়ার হাউজ ওয়াবদা কলোনী বিউবো পুরান বগুড়ার ইমাম আবু সাঈদ-এর কন্যা সুমাইয়া আক্তার রিতুকে গত ২০/০৮/১৯ তারিখে রেজিস্ট্রিমূলে বিয়ে করে। যা এফিডেভিট ও পত্রিকার মাধ্যমে ঘোষণাও করে। পরবর্তীতে সুমাইয়ার বাবা বাধসাধে হোটেল শ্রমিক বলে। পরে তিনি ০৫-০৯-১৯ তারিখে বাদী হয়ে বগুড়া সদর থানায় একটি অপহরণ মামরা করেন। পুলিশ অপহরণের অভিযোগে ঐ এলাকার নিরীহ দুজনকে আটক করে।

তাদের একজন নাবালক কিশোর। যার স্কুলের সার্টিফিকেটে বয়স রয়েছে ১২বছর। ভুক্তভোগীর পরিবার জানায়, হোটেল বয় মোঃ মামুনুর রশিদ ৩০, পিতা মোঃ সাদেকুল ইসলাম সে ঘটনার দিন হোটেলের ডিউটি করা অবস্থায় তাকে আসামি করা হয় ,আরও আসামি করা হয় আমিনুল ইসলাম ,পিতা মোঃ সাখাওয়াত হোসেন সরকারপাড়া থানা চিলমারী জেলা কুড়িগ্রাম অভিযুক্তর বৃদ্ধা মাকে সহযোগিতা করার জন্য কোর্টে আসলে, তাকে দুবৃত্তরা কোর্টের বাহিরে থেকে ধরে নিয়ে তিনদিন ধরে মারপিট করে নির্যাতন চালায়। পরে পুলিশে দিলে জেল হাজতে প্রেরণ করা হয়।

একই সাথে মামলায় মেয়েটির বাবা মিথ্যা তথ্য দিয়ে মেয়েকে নাবালিকা দেখিয়েছে যার প্রমাণ সুমাইয়ার জন্ম নিবন্ধন, স্কুল সার্টিফিকেট-এ জন্ম তারিখ রয়েছে ২৬-১২-২০০০ খিঃ। এমনকি ভোটার নিবন্ধনও করেছেন রিতু। প্রেমে বাধার এই অপহরণ মামলায় এখন স্বর্বসান্ত ৪টি পরিবার। পালিয়ে বেড়াচ্ছেন অসত্য তথ্যে অপহরণ মামলা নিয়ে প্রেমিক হোটেল শ্রমিক আব্দুর রাজ্জাক।

আইনের প্রতি শ্রদ্ধা রেখে তিনি পরিবারকে জানিয়েছেন সঠিক বিচার পাওয়া থেকে সে বিরত হলে আত্মহত্যার মতো অদ্ধকার পথ বেছে নেয়া ছাড়া কোন রাস্তা নেই। এঘটনায় আ: রাজ্জাকের পরিবারের দাবি তাদের ছেরের বউকে জোর করে আটকে রেখে হয়রানী করা হচ্ছ্ েতাদের।

দুইটা জীবন ও কয়েকটা পরিবার রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ চান এই ভুক্তভোগী পটরিবার।

আপনার মতামত লিখুন :