সারিয়াকান্দিতে পল্লী উন্নয়ন একাডেমী (আর,ডি,এ) বগুড়া কর্তৃক সি,এল,পি প্রকল্পের আওতায় প্রাথমিক স্বাস্থ্য পরিচর্চা কোর্স উদ্ধোধন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  10:46 PM, 05 December 2019

জাহিদুল ইসলাম জাহিদ, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: পল্লী উন্নয়ন একাডেমী (আর,ডি,আর) বগুড়া কর্তৃক বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার চর এলাকায় বসবাসরত দরিদ্র জনগৌষ্ঠীর জীবন মান উন্নয়ন (সি,এল,পি) প্রকল্পের আওতায় স্যাটেলাইট ক্লিনিক ও পুষ্টি সচেতনতা বৃদ্ধি করনের মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্চা কোর্স উদ্ধোধন করা হয়েছে। ০৪/১২/২০১৯ ইং তারিখ উপজেলা কর্ণিবাড়ী ইউনিয়নে সকাল ১০টায় আর,ডি,এ,এর অতিরিক্ত মহাপরিচালক (যুগ্ম সচিব) ড: এ,বি,এম শরিফ উদ্দিনের সভাপতিত্বে ওই কোর্সে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া ০১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কৃষিবীদ আব্দুল মান্নান। তিনি বলেন মানুষের জীবনে শিক্ষা ও প্রশিক্ষনের বিকল্প নাই।

শিক্ষা ও প্রশিক্ষণ মানুষের পারিবারিক জীবন উন্নয়নের সহায়ক। চর এলাকার মানুষের উন্নয়নের জন্য এই প্রকল্পটি এনেছি। প্রকল্প থেকে উপকার ভোগিরা সুফল পেতে শুরু করেছে। প্রকল্প স্থায়ী হবে কি না তা নির্ভর করবে আপনাদের উপর, যদি নিজের উন্নয়ন করতে পারেন তাহলেই স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে। অন্যথায় বন্ধ করে দেওয়া হবে।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আর,ডি,এ, এর পরিচালক প্রশিক্ষন ড: শমির কুমার সরকার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বগুড়া জেলা পরিষদের সভাপতি সাহাদারা মান্নান। সারিয়াকান্দি থানার অফিসার ইনর্চাজ আল আমিন, আর,ডি,এ, উপপরিচালক মহি উদ্দিন, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, দপ্তর সম্পাদক রেজাউল করিম, আর,ডি,এ, এর রবিউল আলম, সুদেব কুমার, আমিনুল ইসলাম, রাজন, রুমন, শাহরিয়ার আলম, মোকছেদুর রহমান, বাবু মিয়া, সুলতান জাহিদ, হামিদুল ইসলাম, লাল মিয়া, শাহ্ আলম, তারাজুল ইসলাম রাজিব মিয়া, আনোয়ার, লিটন মিয়া সহ প্রশিক্ষনার্থী মহিলা।

আপনার মতামত লিখুন :