সোনাতলায় ফলদ বৃক্ষমেলা উদ্বোধনঃ প্রান্তিক কৃষকদের মাঝে “মাস কালাই”য়ের বীজ ও সার বিতরণ

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  08:22 PM, 13 September 2019

সংবাদ আজকাল ডেস্কঃ পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার। এই প্রতিপাদ্য কে সামনে রেখে বগুড়া সোনাতলা সকাল ১০টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শফিকুর আলমের সভাপতিত্বে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা’র উদ্বোধন এবং মাস কালাইয়ের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মোহাম্মাদ জিয়াউল করিম শ্যাম্পো, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান শিল্পী, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, বগুড়া জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক শাহাদৎজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম বুলু, পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল বারী খান রব্বানী, বালুয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক রুহুল আমিন ও কৃষক আব্দুল ছালেক।

এ সময় উপস্থিত ছিলেন তেকানী চুকাইনগর ইউপি চেয়ারম্যান শাসছুল হক, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, দিগদাইড় ইউপি চেয়ারম্যান আলী তৈয়ব শামিম, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন প্রমূখ। উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি খরিপ-২, ২০১৯-২০ অর্থ বছরে বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে ৪’শ কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকালাইয়ের বীজ ও ১০ কেজি সার বিতরণ করেন।

ফলদ বৃক্ষমেলা উদ্বোধন ও পরিদর্শনকালে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন ।

আপনার মতামত লিখুন :