৩০ বছর পর প্রিমিয়ার লীগের শিরোপা জিতলো লিভারপুল

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  04:29 PM, 26 June 2020

আজকাল ডেক্সঃ দীর্ঘ প্রতীক্ষার পর অবসান হলো লিভারপুলের শিরোপা জয়ের। প্রায় ৩০ বছর পর অধরা প্রিমিয়ার লিগ শিরোপার ছোয়া পেল তারা। গতরাতেই তাদের প্রিমিয়ার লিগের শিরোপা জয় নিশ্চিত হয়ে গেছে।নাহ, এই রাতে তাদের খেলা ছিল না। কিন্তু দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির হারে তাদের শিরোপা জয় নিশ্চিত হয়ে গেছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে হাইভোল্টেজ ম্যাচে চেলসির কাছে ২-১ হেরেছে ম্যানচেষ্টার সিটি। এই হারেই শিরোপা যায় লিভারপুলের ঘরে।চেলসির মাঠে অনুষ্ঠিত এই ম্যাচের ৩৬ মিনিটে প্যালিসিক গোল করে এগিয়ে দেন ব্লুজদের। বিরতির আগে ১-০ গোলেই এগিয়ে ছিল তারা।বিরতির পর ম্যাচের ৫৫ মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করে ম্যানসিটিকে সমতায় ফেরায়। তবে ৭৭ মিনিটে চেলসিকে পেনাল্টি উপহার দেন ফার্নান্দিনহো।

একই সঙ্গে লাল কার্ডও দেখেন তিনি। সেখান থেকে পাওয়া পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে দেন উইলিয়ান।শেষ পর্যন্ত ১০ জনের ম্যানসিটি আর পারেনি চেলসির সঙ্গে। ম্যাচটি ২-১ গোলে হেরে যায় তারা।লিগে বাকি আছে সাত ম্যাচ। এই সাত ম্যাচ বাকি থাকতে দুই্ দলের পয়েন্টের ব্যবধান ২৩। ফলে শেষ সাত ম্যাচ লিভারপুল হারলে এবং ম্যানসিটি জিতলেও ২ পয়েন্ট এগিয়ে থাকবে লিভারপুল। তাই তাদের শিরোপা জয় নিশ্চিত হল।

আপনার মতামত লিখুন :