ডিবি পুলিশ পরিচয়ে অটোভ্যান ছিনতাই- সোনাতলায় আন্তঃজেলা চক্রের সাত সদস্য গ্রেফতার

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  09:04 AM, 30 May 2023

জাহিনুর ইসলাম ঃ বগুড়ার সোনাতলায় ডিবি পুলিশ পরিচয়ধারী আন্তঃজেলা ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার। গ্রেফতারকৃতরা হলো বগুড়া সদর থানার ছোট কুমিড়া এলাকার জহুরুল ইসলামের ছেলে নাজমুল ওরফে লাভলু, হিরুর ছেলে জাকির হোসেন, মৃত মোখলেছারের ছেলে সোহেল রানা , ছানাউল হকের ছেলে জীবন,শাজাহান সরকারের ছেলে এনামুল হক ওরফে আমিনুল , কাহালু উপজেলার নারহট্র এলাকার ধলু মিয়ার ছেলে জনি, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার দক্ষিণ কাঠুর এলাকার মৃত রবিউলের ছেলে মহির মিয়া।

এঘটনায় ২৯ মে সোমবার দুপুরে বগুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ থানা চত্বরে সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং এর মাধ্যমে জানান, বগুড়া জেলার গাবতলী উপজেলার মধ্য মারছেও গ্রামের মৃত ধলু ফকিরের ছেলে মিলু ফকির নামের এক ইজিবাইক চালক গত ২৭’মে শনিবার রাত অনুঃ ৯টার দিকে নারুয়ামালা বাজার থেকে সোনাতলার উদ্দেশ্যে রওনা দিয়ে রাত অনুঃ ৯:৩০ টার দিকে সোনাতলা থানাধীন জনৈক আইয়্যুবের ইটভাটা সংলগ্ন ব্রীজের কাছে পৌঁছা মাত্র একটি সিএনজি সহ ডিবি পুলিশ পরিচয়ে দাঁড়িয়ে থাকা ৩/৪ জন ছিনতাইকারী ব্যক্তি মিলু ফকির এর ইজিবাইককে আটক করে। এরপর তল্লাশীর অভিনয় শুরু করে এবং ইজিবাইকের চালক মিলু ফকিরকে মারপিট করতে করতে ছিনতাইকারীরা তাদের সিএনজি তে তুলে নেয়। এসময় ছিনতাইকারী দলের এক সদস্য ভিকটিম মিলু ফকিরের ইজি বাইক ছিনতাই করে নিয়ে চলে যায়।
অপরদিকে ছিনতাইকারী দলের অন্যান্য সদস্যরা ভিকটিম মিলু ফকিরকে তাদের সিএনজি তে নিয়ে রশি এবং লুঙ্গি ছিঁড়ে হাত-চোখ-মুখ বেঁধে ফেলে সোনাতলা থানার বিভিন্ন এলাকায় ঘোরায়। একপর্যায়ে ছিনতাইকারী দলের সদস্যরা ভিকটিম মিলু ফকিরকে সোনাতলা থানাধীন বুড়ারদহ ব্রীজের পাশে বাধা অবস্থায় ফেলে যায়।

এদিকে ইজিবাইক চালক মিলু ফকির বিষয়টি সোনাতলা থানায় অবগত করেন।
উক্ত সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ সুপার এর নির্দেশনায়, এএসপি শিবগঞ্জ সার্কেল এর তত্বাবধানে সোনাতলা থানার অফিসার ইনচার্জ সৈকত হাসানের নেতৃত্বে থানা পুলিশের একটি চৌকস আভিযানিক দল ২৮’মে রোববার দিবাগত রাতে এবং ২৯’মে সোমবার ভোর রাতে বগুড়া জেলার সোনাতলা থানা, বগুড়া সদর থানা, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এবং ফুলছড়ি থানা এলাকায় ব্যাপক পুলিশি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ছিনতাই চক্রের ৭ জন সক্রিয় সদস্যকে আটক করে।

এসময় আসামিদের দেওয়া তথ্যমতে গাইবান্ধা জেলার ফুলছড়ি থানা এলাকা হইতে ভিকটিম মিলু ফকিরের ছিনতাইকৃত ইজিবাইকসহ আরও দুইটি ব্যাটারী চালিত ইজিবাইক উদ্ধার করে পুলিশ। অভিযানকালে ছিনতাইকারীদের নিকট হতে ছিনতাই কার্যে ব্যবহৃত একটি সিএনজি, ছিনতাইকাজে ব্যবহৃত রশি, তিনটি বার্মিজ চাকু, মরিচের গুড়া এবং আসামীদের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ সৈকত হাসানের সাথে কথা বললে তিনি জানান,জেলা পুলিশ সুপার এর নির্দেশনায় সোনাতলা থানা পুলিশ সর্বদা মাদক, সন্ত্রাস, ডাকাতি, দস্যুতা, চুরি, ছিনতাই, ইভটিজিং সহ যেকোনো ধরণের অপরাধ দমনে দৃঢ় প্রতিজ্ঞ।

এই অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে সোনাতলা থানা পুলিশ সর্বদাই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একইসাথে পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি। আসামিদের বগুড়া জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :