বগুড়া সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নে জমিজমা দখল নিতে দু-পক্ষের চেষ্টা

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  10:56 AM, 20 December 2021

সংবাদ আজকালঃ বগুড়া সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের উত্তর মধুপুর গ্রামে মধুপুর মৌজার ৮৪২ নং খতিয়ানে,সি এস খতিয়ান ২৪৫,এম আর আর ৪০৪,জে এল নং ৩১ সাবেক দাগ নং ১ ও বর্তমান ২ নং দাগে ৬২ শতাংশ জমি।

ওই এলাকার মৃত তোফাজ্জল বেপারীর ছেলে বাবলু,ডাবলু,রন্জু,মন্জু পৈত্রিক সম্পতি হিসাবে চাষাবাদ করে আসছিলেন,কিন্তু গত বছর ওই জমিতে রোপন কৃত তাদের পাট ফসল জোরপূর্বক নষ্ট করে বেদখল করার চেষ্টা করে,বলে অভিযোগ করে বলেন,তাদের বাব- দাদার জমির দলিল বেদখল করার জন্য প্রতিপক্ষ সুরভী গং ওই জমির মূল দলিল লুকিয়ে রাখে,পরে বিভিন্ন পায়তারা করে তাদের দখলে নেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন।

এদিকে ওই জমি সুরভী কবলা মূলে দাবি করে দখল করে চাষাবাদ করে আসছেন বলে জানান।

এমতাবস্থায় বিষয়টি জানতে পেরে বগুড়া সোনাতলা সহকারী জজ আদালতে বাবলু বাদি হয়ে একটি মামলা দায়ের করেন,মামলা নং ২৬৯/২১।

আদালত ওই জমির মামলা নিস্পত্তি না হওয়ার পর্যন্ত স্থিতি অবস্থা বজায় রাখার জন্য নির্দ্দেশ জারি করেন,কিন্তু ওই জমিতে পতিপক্ষ সুরভি তাদের দখলে রাখতে সরিষা চাষ করে,মামলার বাদিগং জমিটি তাদের দখলে রাখতে,ওই জমিতে একটি ছাপড়া (টিন সেড) ঘর করেন।

এতে উভয় পক্ষের মধ্যে একটি বড় ধরনে অপ্রিতিকর পরিস্থিতি সৃষ্টি হওয়ার আসংক্ষা করছেন,স্থানীয় লোকজন। এমন ঘটনার সংবাদ পেয়ে গতকাল রবিবার সোনাতলা থানার এস আই মোস্তাফিজ গিয়ে উভয় পক্ষ কে তাদের কাগজ পত্রাদী নিয়ে থানায় আসতে বলেন,ও পরিবেশ শান্ত রাখতে দু-পক্ষ বলেন।

আপনার মতামত লিখুন :