নির্বাচিত হলে গ্রামকে শহরে রুপান্তিরিত করেবো – সাবেক চেয়ারম্যান রব্বানী

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  10:56 AM, 11 January 2022

সংবাদ আজকালঃ বগুড়া সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম রব্বানী,যিনি ২০১১ তে সতন্ত্র প্রার্থী হিসাবে দোয়াত কলম প্রতিক নিয়ে এ ইউনিয়নের চেয়ারম্যান পদে তার নিকটতম প্রতিদন্দী প্রার্থীকে প্রায় ১৭শত ভোটের ব্যাবধানে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন।এরপর ২০১১ থেকে ২০১৬ইং সাল পযর্ন্ত এ ইউনিয়নের দায়িত্বভার গ্রহণ করে ,নানা মূখি উন্নয়ন কর্মকান্ডের কাজ করে এ অবহেলিত ইউনিয়ন কে একটি আধুনিক ইউনিয়নে রুপান্তিরিত করার প্রানপণ চেষ্টা চালিয়ে যান। তার দায়িত্বভার গ্রহণ করার পর তার উল্লেখ্যযোগ্য অবদান সর্ম্পকে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান,চেয়ারম্যান থাকাকালিন তিনি এ ইউনিয়নের প্রায় ৫০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন ও জন বান্ধব কাজ করেছেন,যা একজন ইউপি চেয়ারম্যান এর বরাদ্ধের বাহিরে,তিনি এ প্রসঙ্গে বলেন, আমি নিজ উদ্যেগে সরকারের বিভিন্ন মন্ত্রনালয় থেকে অনেক প্রকল্প নিয়ে এ ইউনিয়নবাসীর ভাগ্য উন্নয়নে কাজ করেছি।

তার মধ্যে উল্লেখ্য যোগ্য কাজ হলো, জোরগাছা ইউনিয়নের প্রায় সকল কাঁচা রাস্তা গুলো ইটের সলিং রাস্তায় রুপান্তর,প্রায় ১২শত লোকের ২০ কোটি টাকায় দুই বছর মেয়াদের কর্মসংস্থান,স্কুল,শিক্ষা খাতে ব্যাপক উন্নয়নের জন্য, কলেজ,ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা সহযোগিতা,মসজিদ,মন্দিরসহ বিভিন্ন সংগঠন,ক্লাব কে সহযোগিতা,বিভিন্ন রোগবালাই রোধে এ ইউনিয়নের ৬হাজার ৫শত সাধারন মানুষের উন্নত স্যানেটারী ব্যাবস্থা করণ,প্রায় দুই শতাধিক অসহায় পরিবারের কন্যাদায়সহ অনুষ্টান করে সম্পর্ণ করণ,দুঃস্থ মুক্তিযোদ্ধাদের সহায়তা প্রদান,সরকারে ভিজিডি,ভিজিএফ,কার্ডের মাধ্যমে স্বচ্ছতার সহিত প্রকৃত অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী প্রদান,এবং অসহায়, বৃদ্ধা মানুষদের বিনোদনের জন্য প্রতিটি ওয়ার্ড থেকে একটি করে বাসে ৪০-৪৫ জন মানুষদের কক্সবাজার,রাঙ্গামাটি,সেনমান্টিন,স্বপ্নপূরী,ভিন্নজগতসহ বিভিন্ন স্পটে সম্পর্ণ ফ্রি ভ্রমন ব্যাবস্থা করেছে যাতে করে সাধারন মানুষ একটু প্রশান্তি পায়।

গোলাম রব্বানী ২০১১ থেকে ২০১৬ ই্ং সালে চেয়ারম্যান দায়িত্ব পালন করলেও ২০১৬ইং সালের নির্বাচনে স্বরযন্ত্র করে তাকে ৯শত ভোটের ব্যাবধানে পারজিত করে বলে জানান তিনি,এবং ২০০২ইংসালের নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে ধানেরশীষ প্রতিক নিয়ে প্রতিদন্দিতা করে মাত্র ১৭০ ভোটের ব্যাবধানে হারিয়ে যান,এরপর তার নামে রাজনৈতিক মামলাসহ বিভিন্ন মহলের প্রায় শতাধিক মামলা দেওয়া হয় ,যার অনেক মামলা নিস্পত্তি হলেও এখনো কিছু মামলা বিচারাধিন আছে বলেও জানান।

এবার ইউপি নির্বাচনে প্রথমবারের মতো বগুড়া সোনাতলা উপজেলার ৭ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে,এব্যাপারে চেয়ারম্যান প্রার্থী গোলাম রব্বানী বলেন, যে হেতু এ নির্বাচনে ব্যালট এ জোড়করে সিল মারা,ও ব্যালট গননায় কারচুপি নেই, সেই হিসাবে আমার নির্বাচনী এলাকার ভোটার গন এবার বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবে বলে আশা রাখি । কিন্তু একটি পক্ষ তারা বিভিন্ন হিউমাক্স ছড়াচ্ছে যে কোন কেন্দ্র ফলাফল সে খানে ঘোসনা না দিয়ে উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে ঘোসনা করবে । এমন কোন ঘটনা যাতে না ঘটে সেদিকে নির্বাচন সংশ্লিষ্টকর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী,ও দায়িত্বরত প্রিজাইডিং অফিসারদের সৎ ভুমিকা রাখার কথা বলেন তিনি।

পরিশেষে এবার নির্বাচনে জয়ী হলে এ ইউনিয়ন কে কমেন কওে সাজাতে চান এমন এক প্রশ্নে তিনি বলেন,এক কথায় আমি নির্বাচিত হলে গ্রামকে শহওে রুপান্তিরিত করতে যতেষ্ট ভ’মিকা পালন করবো।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভোটারের সাথে কথা বললে তারা বলেন,এবার নির্বাচনে জোড়গাছা ইউনিয়নে রব্বানী”র ব্যাপক গন জোয়ার সৃষ্টি হয়েছে,মানুষ সঠিক ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে বিপুল ভোটে রব্বানী চেয়ারম্যান হবে।

আপনার মতামত লিখুন :