সোনাতলায় জালিয়াতি করে প্রিন্ট পর্চায় অন্যর নাম দেওয়ায় সেটেলমেন্ট অফিসের পেশকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  05:40 PM, 14 February 2022

বগুড়া সোনাতলায় উপজেলা সেটেলমেন্টের ভারপ্রাপ্ত পেশকার কর্তৃক জমির খতিয়ানের প্রিন্ট পর্চায় ওই জমির মালিকের নাম পরিবর্তনের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার হলিদাবগা গ্রামের মৃত জলিলার রহমান মন্ডলের ছেলে ভুক্তভোগী শাজাহান আলী সাজু এ সংবাদসম্মেলন করেন।

আজ সোমবার বিকেল ৩টায় সোনাতলা প্রেসক্লাবে শাজাহান আলী সাজু তার লিখিত বক্তব্যে বলেন, উপজেলার জোড়গাছা ইউনিয়নের হলিদাবগা মৌজার এমআর ৩৮৮ খতিয়ান সাবেক দাগ ১১১০,১৪২৪,১৪২৫,১৪২৬,১৪২৭,১৪২৩,১৪২২ হাল দাগ ১০৩৯, মোট জমি ৬৫৩ শতকের মধ্যে ৮৩৯ অংশর ৪৩৩ শতক, মাঠ খতিয়ান নাম্বার ১০৮২। উক্ত খতিয়ান শাজাহান আলী সাজুর ৪২০ অংশে প্রস্তুত হয়। এর পর ২৭-০৮-১৯৯০ ইং সালে সত্তায়িত করা হয়। এরপর ৩০, ৩১ধারা ৪২(ক) শেষ হওয়ার পর ডিপি খতিয়ান প্রস্তুত হয়। যাহার নাম্বার ১০৪ নং খতিয়ানে শাজাহান আলী সাজুর .৪২০ অংশ সঠিক অবস্থায় ঢাকায় প্রিন্টের জন্য পাঠানো হয়। কিন্তু প্রিন্টঅন্তে পরীক্ষা নিরিক্ষা করিয়া সোনাতলা সেটেলমেন্ট অফিসে খতিয়ান গুলো এলে সরকারী টাকা নির্ধারন করে প্রজাদের নিকট সেটেলমেন্টের সোনাতলা অফিসের ভারপ্রাপ্ত পেশকার আশরাফুল আলম লিচু কর্তৃক বিক্রয় সময় ১০৪ নং আর এস খতিয়ানে হাসেন আলী মন্ডল সহ শাজাহান আলী. ৪২০ অংশ মোট ১৬ আনা অংশে হাল ১০৩৯ অংশ দাগের শতকের .৮৩৯ অংশে ৪৩৩শতক বিতরন হয়। যেখানে শাজাহান আলী সাজুর বসতবাড়ী গাছপালা আছে। কিন্তু গত জানুয়ারী মাসে আরএস ১০৪ নং খতিয়ানের নতুন প্রিন্ট পর্চার মাধ্যমে জানতে পারেন, সেখানে তার নামের স্থলে খোদেজা বেওয়া স্বামী জলিলার রহমানের নামে .৪২০ অংশ। যাহা পূর্বের কোনো পর্চাতেই উল্লেখ্য ছিলো না।
সেটেলমেন্টের ভারপ্রাপ্ত ওই পেশকারের এহেন কর্মকাণ্ডের জন্য শাস্তি দাবী করে সঠিক নাম অন্তভুক্ত’র জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী তোলেন।

এসময় সংবাদ সম্মেলনে তার সাথে উপস্থিত ছিলেন, কাজী আনোয়ারুল ইসলাম প্রমূখ।

 

আপনার মতামত লিখুন :