আগামীকাল সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ-কালোব্যাজ ধারণ

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  01:43 PM, 29 December 2019

সংবাদ আজকাল ডেক্সঃ অনুমতি ছাড়াই কর্মসূচি পালনের রাজনৈতিক হুঙ্কার থাকলেও সাংগঠনিক প্রস্তুতি নেই বিএনপির। অনুমতি না মিললে কর্মসূচি পালন করে নতুন ঝমেলায় যেতে চায় না বিএনপির অনেক সিনিয়র নেতা। তবে তৃণমূলসহ সাধারণ কর্মীরা চান সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে কর্মসূচি নিয়ে রাজপথে থাকতে। এজন্য সাদামাটা কর্মসূচি নিয়ে হলেও মাঠে থাকার পরিকল্পনা আছে বিএনপির সিনিয়র নেতাদের।

গত বছর ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপিসহ শরিকদলগুলো। এরপর ওই নির্বাচনে নির্বাচিত এমপিদের শপথ না নেয়া এবং পরবর্তীতের কোনো নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি। কিন্তু পরবর্তীতে আবার তারা ওই নির্বাচনে নির্বাচিত এমপিদের শপথ নেয়ার পাশাপাশি পরবর্তীতে সব নির্বাচনেও অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়।

গত ২৩ ডিসেম্বর বিএনপি ঘোষণা করে, নির্বাচনের বর্ষপূর্তির দিনটিকে তারা ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করবে। ৩০ ডিসেম্বর সারাদেশে প্রতিবাদ সমাবেশ, কালো ব্যাজ ধারণ, কেন্দ্রীয় কার্যালয়সহ দলীয় অফিসগুলোতে কালো পতাকা উত্তোলনের কর্মসূচি দেয়া হয়। সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। কিন্তু শনিবার সন্ধ্যা পর্যন্ত সমাবেশের অনুমতি পায়নি তারা। আজ রোববার আবারও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চাওয়া হবে। তবে, অনুমতি না পেলেও ক্ষুদ্র পরিসরে কর্মসূচি পালন করা হবে।

আপনার মতামত লিখুন :