বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা পাচ্ছে ৩৫ কোটি বই

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  01:18 PM, 30 December 2019

সংবাদ আজকাল,ডেক্সঃ মাত্র একদিন পরেই দেশজুড়ে শুরু হবে বই উৎসব। বছরের প্রথম দিনটিতে উৎসবের অংশ হিসেবে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দেবে সরকার। এবার সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীদের জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হবে।

এবারের বই উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হবে ৩১ ডিসেম্বর বিকেলে। এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এবং ১ লা জানুয়ারিতে সারাদেশে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেবেন তিনি। প্রাথমিক পর্যায়ের পাঠ্যপুস্তক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এবং মাধ্যমিক পর্যায়ে সাভারের অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার মাধ্যমে শুরু হবে বই উৎসব।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) সূত্রে জানা গেছে, প্রাথমিক পর্যায়ের পাঠ্যপুস্তক গত বছরেও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠ থেকে বিতরণ শুরু হয়েছিল। তবে মাধ্যমিক পর্যায়ের বই এবারেই প্রথম সাভার থেকে বিতরণ হবে। এছাড়াও দেশের প্রতিটি জেলায় আলাদা আলাদাভাবে বই উৎসবে অংশ নেবেন স্থানীয় জনপ্রতিনিধি ও স্বনামধন্য ব্যক্তিরা।

আপনার মতামত লিখুন :