ঝিকরগাছায় একটি মাত্র পা দিয়ে লিখে জিপিএ-৫ পেলো তামান্না

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  10:03 AM, 07 May 2019

মিঠুন সরকার,ঝিকরগাছা যশোর থেকেঃ কথায় আছে “ইচ্ছা শক্তি অসম্ভবকে সম্ভব করে ” এমন কথার কথায় প্রমান করে দেখালো যশোরের ঝিকরগাছার বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থী তামান্না আক্তার ।
আর দশটা সাধারণ মানুষের মতো তার নেই ২ হাত ও একটি পা। অন্যের উপর ভরসা করে চলাফেরা করেও পড়াশোনার প্রতি অদম্য ইচ্ছা থেকে অক্লান্ত পরিশ্রম করে একটি মাত্র পা দিয়ে লিখে জিপিএ-৫ পেলো তামান্না ।
বিজ্ঞান বিভাগ থেকে মেধাবী শিক্ষার্থী তামান্না এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ।
এ ব্যাপারে তার পিতা রওশন আলী জানান, মেয়ের ফলাফলে আমরা খুবই আনন্দিত। সে যে পরিমাণ কষ্ট করেছে, আল­াহ তার সম্মান রেখেছে। আমি তামান্নার জন্য সকলের কাছে দোয়া চাই। আমরা যেন তাকে উচ্চ শিক্ষিত করতে পারি।
মাতা খাদিজা জানান, তামান্নার শ্রবণশক্তি ও মুখস্থশক্তি এত ভালছিল যে একবার শুনলেই আয়ত্ব করতে পারতো। সে অক্ষর লেখা শুরু করে পায়ের আঙুলের ফাঁকে চক ধরে। তারপর একইভাবে কলম ধরে লেখা আয়ত্ব করে। বইয়ের পৃষ্ঠা উল্টানো, আঙুলের ফাঁকে চিরুনি, চামচ দিয়ে খাওয়া, চুল আঁচড়ানো সহজে আয়ত্ব করে তামান্না। ধীরে ধীরে নিজের ব্যবহারিত হুইলচেয়ারটি এক পা দিয়ে চালানোর দক্ষতা সকলের নজরে আসে। নিজ বিদ্যালয়ে কেজি, প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণিতে ফলাফলে মেধাতালিকার পাশাপাশি এডাস বৃত্তি পরীক্ষায় প্রতিবারই সে বৃত্তি পেয়েছে। লেখাপড়ার ধারাবাহিকতায় ২০১৩ সালে আজমাইন এডাস স্কুল থেকে পি.এস.সি ও ২০১৬ সালে বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতিত্বের স্বাক্ষর রেখে জিপিএ-৫ পেয়েছিল।

আপনার মতামত লিখুন :