দিনাজপুরে নিখোঁজের ৩দিন পর কৃষকের লাশ উদ্ধার। গনপিটুনিতে ডাকাত নিহত ঃ

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  06:07 PM, 14 July 2016

এম এ হক, দিনাজরপুর প্রতিনিধি। দিনাজপুর সদর উপজেলায় নিখোঁজের ৩ দিন পর মো. জাকির হোসেন (৪৮) নামে এক কৃষককের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত জাকির হোসেন সদর উপজেলার শশরা ইউনিয়নের অমর পাইল জালিয়া পাড়া গ্রামের মৃত মোবারক আলীর ছেলে এবং পেশায় কৃষক।

অপরদিকে, চিরিরবন্দরর উপজেলার ইসবপুরে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে গনপিটুনিতে আজিজুর রহমান ওরফে কালা আজিজ নামে এক ডাকাত নিহত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলার শশরা ইউনিয়নের অমর পাইল জালিয়া পাড়া গ্রামের নিজ বাড়ীর পাশে কলাবাগানের ডোবার পাড় হতে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের মা মরিয়ম নেছা বেওয়া জানান, ১২ জুলাই বিকেল থেকে জাকির হোসেন নিখোঁজ হয়। এরপর বাড়ীর আশে-পাশে এবং পুকুরসহ সম্ভাব্য সব স্থানে খোঁজখুঁজির পর তাকে কোথাও পাওয়া যায়নি। বৃহস্পতিবার সকালে বাড়ীর পাশে কলার বাগান হতে দুর্গন্ধ বের হয়। দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে কলাগাছের নিচে জাকিরের লাশ দেখতে পাওয়া যায়।

কোতয়ালী থাানার এসআই মো: আব্দুল মালেক জানান, লাশের পচন ধরে গন্ধ বের হয়েছে। ধারণা করা হচ্ছে নিখোঁজের দিন তার মৃত্যু হয়েছে। এটি স্বাভাবিক মৃত্যু না হত্যাকান্ড এই মুর্হুতে নিশ্চিত করে কিছু বলা যাবে।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: রেদওয়ান রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে পুলিশ তদন্ত শুরু করেছে। তবে পরিবারের পক্ষ হতে কোন অভিযোগ থাকলে সে বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিকে জেলার চিরিরবন্দরে ডাকাতির প্রস্তুতিকালে এলাকাবাসীর গণপিটুনিতে আজিজুর রহমান ওরফে কালা আজিজ নামে এক ডাকাতের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে অপর এক ডাকাত সদস্য। নিহত ডাকাত সদস্য আজিজুর রহমানের বাড়ি নীলফামারীর সৈয়দপুর এলাকায়।

গত বুধবার দিবাগত রাতে চিরিরবন্দর উপজেলার ইসবপুর ইউনিয়নের কামারপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ডাকাত সদস্যের লাশ উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে পুলিশ। আহত ডাকাত সদস্যকে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রাতে ১০/১২ জনের একটি ডাকাতদল এলাকায় ডাকাতির প্রস্তুতি নিলে এলাকাবাসী বিষয়টি টের পায়। পরে চারপাশ থেকে ডাকাতদলকে ঘিরে ২ জনকে আটক করে, বাকীরা পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী ওই দুই ডাকাতকে গণপিটুনি দিলে এক ডাকাত সদস্য ঘটনাস্থলেই মারা যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহত ডাকাতের লাশ উদ্ধার করে।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান ঘটনা নিশ্চিত করে জানান, নিহত আজিজুর রহমান ডাকাতদলের চিহ্নিত সদস্য। তার বিরুদ্ধে ডাকাতির কয়েকটি মামলা রয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :