দিনাজপুরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  12:32 PM, 02 August 2016

এম এ হক, দিনাজপুর প্রতিনিধি। “সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ রুখে দাড়াও বাংলাদেশ” এই শ্লোাগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন পালন করেছে।

স¤প্র্রতি ঘটে যাওয়া গুলশানের হলি আর্টিজান রেস্তোঁরা ও শোলাকিয়া হামলাসহ সব ধরনের জঙ্গী হামলার প্রতিবাদে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কর্মসূচির অংশ হিসেবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহল আমিন’র নেতৃত্বে সোমবার দিনাজপুর-ঢাকা মহাসড়কে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘন্ট্যা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সোমবার (১ আগষ্ট) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় শিক্ষার্থীরা ‘জাগো মানুষ-রুখো জঙ্গীবাদ, সন্ত্রাসীদের আস্তানা-বাংলাদেশে রাখবো না, জঙ্গীবাদ নিপাত যাক-মানবতা মুক্তি পাক’ এই শ্লোগানসহ সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়।

দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষা আকতারা পারভীনের নেতৃত্বে স্কুলের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন মালন করে। মানববন্ধনে জিলা স্কুলের সহকারী শিক্ষক মো. মতাহার-উল-আলম, মো. মোকাদ্দেস আনোয়ার ওয়ান্ডারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন। দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলের (বাংলা স্কুল), প্রধান শিক্ষক মো. সমসেল আলীর নেতৃত্বে স্কুলের সামনে মানববন্ধন পালন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে বাংলা স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, সিনিয়র শিক্ষা আখতারুল ইসলাম রাঙ্গাসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন। দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেজামুল ইসলাম’র নেতৃত্বে স্কুলের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন পালন করে। এছাড়া দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়, মহারাজা উচ্চ বিদ্যালয়, ইকবাল হাই স্কুল, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়, চেহেলগাজী বিদ্যালয় নিকেতন স্কুল এন্ড কলেজ, জুবিলী উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট স্কুল এন্ড কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ রাণীরবন্দরের আলোকডিহি জে.বি স্কুল, ওয়েসিস সকুল এন্ড কলেজ, রাণীরবনদর রাহমানিয়া মাদ্রাসা, সহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা নিজ নিজ স্কুলের সামনে মানববন্ধন পালন করে। মানববন্ধনে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক-শিক্ষিকা ও সকল শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আপনার মতামত লিখুন :