রবিবার খুলছে শিল্পকারখানা,মহাসড়কে ট্রাক প্রাইভেট গাড়িতে ছুটছে মানুষ

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  11:42 AM, 31 July 2021

চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই ব্যবসায়ীদের দাবির মুখে তৈরি পোশাকসহ সব রপ্তানিমুখী শিল্পকারখানা আগামী রোববার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। রপ্তানিকারকেরা হাফ ছেড়ে বাঁচলেও শ্রমিকদের ফেরার নির্দেশনা নেই। ফলে রাত বাড়তেই মহাসড়কগুলোতে দুরন্ত গতিতে ছুটছে প্রাইভেট কার, মাইক্রো।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে পোশাকসহ সব রপ্তানিমুখী শিল্পকারখানকে বিধিনিষেধের আওতামুক্ত ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে। রবিবার সকাল ছয়টা থেকে কর্মযজ্ঞ শুরু হবে।

গতকাল সন্ধ্যায় বিষয়টি দেশজুড়ে ছড়িয়ে পড়লে প্রাইভেট গাড়ি বুকিংয়ে হিড়িক পড়ে। উত্তরবঙ্গের যাত্রীরা অধিক টাকায় ভাড়া পরিশোধে সিট নিচ্ছেন। রংপুর থেকে গাজীপুর, চান্দুরা ও সাভারে যেতে একজন যাত্রীকে দুই থেকে আড়াই হাজার টাকায় সিট নিতে হচ্ছে। গাইবান্ধা হতে দেড় থেকে আড়াই হাজার টাকায় প্রতিটি সিট বুকিং দেয়া হচ্ছে। গোবিন্দগঞ্জ থেকে চান্দুরা, সাভারে একজন যাত্রীর কাছ থেকে নেয়া হচ্ছে ১৩ থেকে ১৫শ টাকা। এমন তথ্য পাওয়া গেছে পরিবহন সংশ্লিষ্ট টিকিট মাস্টারদের কাছ থেকে।

এদিকে গোবিন্দগঞ্জ হাইওয়ে সূত্রে জানা যায়, তারা মহাসড়ক ব্যবহার করে কোনো প্রাইভেটকে ঢাকা গন্তব্যে যেতে দিচ্ছে না। মহাসড়কের কয়েকটি পয়েন্টে ব্যারিকেড দিয়ে তারা প্রাইভেটগুলোকে ফিরিয়ে দিচ্ছে। তারপরেও বিকল্প পথে ছুটছে গাড়িগুলো।

আপনার মতামত লিখুন :