শিবগঞ্জে অধিগ্রহনকৃত জায়গা ও স্থাপনার ক্ষতিপুরুনের দাবীতে ইউনিয়ন পরিষদের সংবাদ সম্মেলন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  08:08 PM, 30 December 2019

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জের মোকামতলা ইউনিয়ন পরিষদ মার্কেট ও চারলেন সড়ক নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জায়গার ক্ষতিপুরুন দাবী করে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সোমবার ইউপি চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ইউপি চেয়ারম্যান মোকলেসার রহমান বলেন, স্বাধীনতার পুর্ব হতে বন্দরের লক্ষীপুর মৌজার ৯৬নং খতিয়ানে ৬৩ দাগে ৬৩ শতক জমি ইউনিয়ন পরিষদ ভোগ দখল করে আসছে। এর মধ্যে স্থানীয় সরকার কর্তৃক নতুন করে ইউপি কমপ্লেক্স ভবন নির্মানের জন্য বরাদ্দ হলে তখন মোকামতলা উচ্চ বিদ্যালয় পক্ষ থেকে সংশ্লিষ্ট আদালতে ১১৪/২০০৭নং একটি মোর্কদ্দমা দায়ের করে।

বিজ্ঞ আদালত ওই জায়গায় স্থিতিশীল আদেশ দেয়। ইউনিয়ন পরিষদ দখলে থাকা ওই জায়গায় ইউনিয়ন পরিষদ কর্তৃক একটি জামে মসজিদ ও ইউপি মার্কেট স্থাপন করে। যাহা মোকামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চক্রান্ত করে নিজ প্রতিষ্ঠানের নামে চালাচ্ছে। এমনকি তারাই নির্মাণ করেছে বলে বিভিন্ন জায়গায় ভুয়া কাগজপত্র দাখিল সহ অপপ্রচার করছে। তিনি আরো বলেন, ইউপি মসজিদ ও মার্কেট উপজেলা পরিষদ হইতে বরাদ্দকৃত অর্থদ্বারা নির্মিত। এই মার্কেট এর দোকান ব্যবসায়ীদেরকে চুক্তিপত্রের মাধ্যমে ভাড়া দেওয়া হয়।

বিষয়টি নিয়ে ইতিপুর্বে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবরে দু’বার আবেদন দেয়া হয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ইউনিয়ন পরিষদ কর্তৃক নির্মাণ করা জামে মসজিদ এবং ইউপি মার্কেটের ক্ষতিপুরুনের টাকা ইউনিয়ন পরিষদ পাওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন। ওই সংবাদ সম্মেলনে ইউপি সচিব, ইউপি সদস্যগণসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :