সোনাতলায় মাদক সম্রাজ্ঞী ‘ছবি’র’ রমরমা ব্যবসা; অল্প দিনে কোটিপতি

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  03:51 PM, 08 February 2022

বগুড়া সোনাতলার পৌর এলাকার ১নং ওয়ার্ডের মাদক ব্যবসায়ী `ছবি’ প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চালাচ্ছে রমরমা মাদক ব্যবসা।

জানাযায়, সোনাতলা রেলওয়ে স্টেশন রোডে বাংলালিংক টাওয়ার সংলগ্ন বাসা থেকেই কোনো কিছুর তোয়াক্কা না স্বামী শহিদুলের ছত্রছায়ায় ছেলে ও মায়ের সহযোগীতায় দিন-রাত ইয়াবা ট্যাবলেট ও গাঁজা বিক্রি করে আসছে।

এতে করে কয়েক দিনেই কোটি পতি বনে গেছে মাদক সম্রাজ্ঞী `ছবি’। যার কিছুদিন আগেও কিছু ছিলো না, সেই ছবি এখন কয়েক বিঘা জমির মালিক ও সোনাতলা পৌর এলাকায় ৩০লক্ষাধিক টাকার বিনিময়ে ১২শতাংশ জমি কিনেছে নিজের নামে।

এছাড়াও বিশাল বাড়ি নির্মান করে, সেই বাড়ি থেকেই অনায়াসে ব্যবসা পরিচালনা করে আসছে।
এবিষয় নিয়ে স্থানীয় বাসীন্দারা একাধিকবার নিষেধ করলেও তাদের উপর চড়াও হয়ে ভয় ভিতী দেখিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাদক সম্রাজ্ঞী ছবির নামে সোনাতলা থানায় ১৯(১)এর (ক) ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলা এবং ৩৬(১) সারণীর ৮(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ সহ ৬টি মামলা রয়েছে।

এবিষয়ে স্থানীয় প্রতিবেশী মহাতাব ও মাহফুজের সাথে কথা বললে তারা জানান, একাধিকবার ছবি মাদক ব্যবসায়ী কারনে গ্রেফতার হলেও আইনে ফাঁকে ছাড়া পেয়ে এসে আবারও ব্যবসা চালায়।
নিষেধ করলে বিভিন্ন হুমকি ধামকি দেয়।

প্রতিবেশী অতুল সরকার জানান, ছবির মাদক ব্যবসায় আমাদের ছেলে মেয়ের ক্ষতি হচ্ছে। মানুষের কাছে আমাদের মুখ দেখাতে পারি না। মাদক বিক্রি করতে নিষেধ করলে উল্টো আমাদের বিভিন্ন হুমকি দিয়ে মার মূখী আচারন করে। ছবি ইতিমধ্যে ইয়াবা ট্যাবলেট ও গাঁজা,হেরোইন বিক্রি করে কোটিপতি বনে গেছে।
স্থানীয় বাসিন্দা গোলাপি বেগম ও রঞ্জনা, আইনুর বেগম, লিপি বেগম বলেন, ওরে কিছু বললে বলে আমরা প্রশাসন ম্যানেজ করে ব্যবসা করি। কেউ ১সের দেখালে সোয়া সের দেখাবো।
ছবির পাশ্ববর্তী বাড়ীর বাসিন্দা মহুরি পিন্টু বলেন,আমরা দেখি প্রতিনিয়ত সকাল থেকে গভিররাত পর্যন্ত ছবির বাড়িতে বিভিন্ন লোকজন যাতায়াত করে।আমরা এর থেকে রেহাই পেতে চাই।

এবিষয়ে স্থানীয় জনগন বলেন, সোনাতলা থানা পুলিশ ও বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রন থেকে কয়েকবার অভিযান করে মাদক বিক্রেতা ছবিকে গ্রেফতার করলেও ছাড়া পেয়ে এসে আবারও ব্যবসা করে। সোনাতলা থানার দ্বায়িত্বরত একাধিক ভারপ্রাপ্ত কর্মকর্তা কে বার বার অভিযোগ ও এ সংক্রান্ত নিউজ করেও কোনো সুরহা হয়নি। কিছুদিন আগে একটি মামলায় আটক থাকার পরে ছবি বেড়িয়ে আসলে স্থানীয় কাউন্সিলর সহ তাকে মাদক ব্যবসা না করার কথা বললে সে আর করবে না বলে অঙ্গিকার করে। কিন্তু কিছুদিন বন্ধ রাখার পর আবারও ব্যবসা শুরু করেছে।

আজ সকালে স্থানীয় লোকজন এক মাদকসেবিকে মাদকদ্রব্য ক্রয়ের সময় মাদক বিক্রেতা ছবি কেসহ ও মাদক সেবিকে আটকিয়ে স্থানীয় কাউন্সিলর নিপুন আনোয়ার কাজলকে খবর দিলে সে সোনাতলা থানার অফিসার ইনচার্জ কে বিষয়টি অবহিত করলে সোনাতলা থানার এস আই মোস্তাফিজ সহ সঙ্গীয় ফোর্স সহ এসে ওই মাদক সেবিকে জিজ্ঞাসাকরে ছবির কাছে থেকে নেওয়া চার পুড়া হেরোইন সহ গ্রেফতার করলেও মাদক সম্রাজ্ঞী ছবি কে গ্রেফতার না করেই চলে যায়।

এতে ওই এলাকার সাধারন মানুষের মনে প্রশ্ন জেগেছে
ছবি কোন দৈব শক্তির বলে দাপটের সহিত ব্যবসা পরিচালনা করে আসছে। আমরা মাদক মুক্ত সোনাতলা চাই। তাই অবিলম্বে এই মাদক সম্রাজ্ঞীর বিরুদ্ধে প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ গ্রহন করতে প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

এবিষয়ে সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজার সাথে কথা বললে তিনি জানান,আমরা ছবির বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নিবো।

স্থানীয় কাউন্সিল নিপুন আনোয়ার কাজল বলেন,সোনাতলা প্রেসক্লাবের সংলগ্ন এমন মাদক ব্যাবসয়ীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।যাতে করে আর কখনো ছবি এইস্থান থেকে মাদক বিক্রি করতে না পারে।

আপনার মতামত লিখুন :