ঠাকুরগাঁওয়ে আদিবাসিদের বিক্ষোভ মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  07:41 PM, 18 May 2022

১৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষে ঠাকুরগাঁওয়ে আদিবাসিরা বিক্ষোভ মিছিল মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে। আজ বুধবার দুপুরে জাতীয় আদিবাসি জেলা শাখার উদ্যোগে এ কর্মসুচি পালন করে। ১৬ দফা দাবি বাস্তবায়নে জেলা সদরের গোবিন্দনগর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করে।

এসময় জাতীয় আদিবাসি জেলা শাখার নেতারা অভিযোগ বলেন, সাংবিধানিক সীকৃতি, পৃথক মন্ত্রনালয়, ভুমি কমিশন গঠনসহ মৌলিক অধিকারগুলো আজও বাস্তবায়ন হয়নি। উল্টো স্থানীয় ক্ষমতাশীল নেতা ও জনপ্রতিনিধিরা আদিবাসিদের জমি দখল করে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর পাশাপাশি হুমকি প্রদান করে আসছে। শুধু তাই নয় ক্ষমতাশীল নেতা সমীর দত্ত এর মদদে তরিকুল ইসলাম বিপু ১১ জন আদবাসি যুবকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। তাদের হাত থেকে রেহাই পাওয়াসহ অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করে আদিবাসিদের ১৬ দফা দাবি ও মৌলিক অধিকার বাস্তবায়নে সরকারের প্রতি অনুরোধ জানান।

কর্মসুচিতে উপস্থিত ছিলেন, জাতীয় আদিবাসি পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান চৌধুরী, জেলা শাখার সভাপতি যাকোব খালকো, সুবাস কুজুর, ডমিটিক তিগ্যা, বিষ্ণু মূর্মুসহ অনেকে।

আপনার মতামত লিখুন :