বগুড়া সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ ২০১৯ উদযাপন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  09:57 AM, 13 December 2019

জাহিদুল ইসলাম জাহিদ, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: “সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ ইং উৎযাপন করা হয়েছে। এই উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে এক শুভাযাত্রা বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে শেষ হয়। শুভাযাত্রা শেষে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহি অফিসার রাসেল মিয়ার সভাপতিত্বে সেমিনার,কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুন্জিল আলী সরকার। তিনি ডক্টর মো: শহিদুল্লার ভবিষতের মানুষ নামক একটি গল্পের উদৃর্তি দিয়ে বলেন আমরা যখন ছাত্র ছিলাম তখন গল্পটি পড়েছি। গল্পে এমন একটি মানুষ আঁকারের ছবি ছিল যে ছবির মাথা বড়,পেট বড়, হাতপা গুলি ছোট গল্পটি পড়ে আমরা কিছুই বুঝতে পারতাম না। বর্তমান যুগে বাংলাদেশের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয়ের প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশের রুপ রেখায় ওই গল্পের প্রতিফলন ঘটেছে। আজকে আমরা ইন্টারনেটের মাধ্যমে কম্পিউটার মোবাইল সহ বিভিন্ন যন্ত্রপাতির ব্যবহার করে অফিস আদালত সহ কৃষি কাজ পর্যন্ত খুব সহজেই সম্পাদন করতে পারছি। গোটা বিশ্ব আজ আমাদের হাতের মুঠোয়। আমরা এন্ড্যড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে বিশ্বের যাবতীয় তথ্য আদান প্রদান, কেনা-কাটা স্বাস্থ্য, শিক্ষা সেবা সহ বিভিন্ন সেবা পাচ্ছি ।

বাংলাদেশ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। এই সেবা অভ্যাত রাখতে হলে জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে হবে। উক্ত সেমিনারে অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন সারিয়াকান্দি থানা অফিসার ইনর্চাজ আল-আমিন সহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা। এই সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, স্কাউট ও ওভার স্কাউট সদস্য সারিয়াকান্দি উপজেলার ১২টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ডিজিটাল সেন্টারের ( তথ্য কেন্দ্র) উদোক্তা, সারিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেসের স্টেশন মাষ্টার সহ সকল সদস্য, পুলিশ সদস্য সহ বিভিন্ন পেশার মানুষ।

আপনার মতামত লিখুন :