বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে – প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

rafel shahabrafel shahab
  প্রকাশিত হয়েছেঃ  01:51 PM, 07 March 2021

অনলাইন ডেস্কঃ ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে প্রধানমন্ত্রী এই শ্রদ্ধা নিবেদন করেন। খবর বাসসের

পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা এ সময় তার বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন এ তথ্য নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু ১৯৭১ সালের এ দিনে তার জ্বালাময়ী ও আবেগঘন বক্তৃতায় দীর্ঘ কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জনে পাকিস্তানি দখলদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধের জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছিলেন।

শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) লাখ লাখ স্বাধীনতাকামী জনগণের সমাবেশে কার্যত স্বাধীনতার ঘোষণা দিয়ে বলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

 

আপনার মতামত লিখুন :