বগুড়ার মহাস্থানে সাবেক মন্ত্রী শাহজাহান খানের মিথ্যাচারের প্রতিবাদে শিবগঞ্জ নিসচা’র মানবন্ধন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  11:32 AM, 21 December 2019

শিবগঞ্জ  বগুড়া প্রতিনিধি:“পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়”এই স্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন এর বিরুদ্ধে সাবেক নৌমন্ত্রী শাহজাহান খানের মিথ্যাচারের প্রতিবাদে বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে ঘন্টাব্যাপী বিশাল এক মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে মহাস্থান ত্রী-মোহনী মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কার্যনির্বাহী সদস্য সাংবাদিক রবিউল ইসলাম রবি’র পরিচালনায়, নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মানবন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা যুবসংহতির আহবায়ক ও উপজেলা নিরাপদ সড়ক চাই এর উপদেষ্টা হুসাইন শরিফ সঞ্চয়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহাস্থান প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান সাজু, সিনিয়র সাংবাদিক মাহফুজ মন্ডল, সদস্য সচিব প্রভাষক আব্দুল হান্নান, বিশিষ্ট ব্যবসায়ী দুলাল ইসলাম, যুব সংহতির সদস্য সচিব শেখ ফজলুল বারী। 

 মানববন্ধন কর্মসূচি সভায় শাহজাহান খানের মিথ্যাচার তুলে ধরে কঠোর হুশিয়ারি দিয়ে তারা বলেন, নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের মিথ্যাচারে আমরা বিস্মিত, হতবাক এবং তীব্র নিন্দা জানাই।  তারা আরো বলেন, শাজাহান খান নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সম্পর্কে জঘন্যতম একটি মিথ্যাচার করেছেন। শাজাহান সম্প্রতি একটি শ্রমিক সভায় বলেছেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো। তার এই অকথ্য ভিত্তিহীন বক্তব্যে দেশের সর্বত্রই আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে। এবং সারাদেশের নিরাপদ সড়ক চাই শাখার নেতৃবৃন্দ ২৪ ঘন্টার সময় বেঁধে দেন তাঁকে (শাজাহান খান) এই সময়ের মধ্যে তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবো। কিন্তু ২ সপ্তাহ পেরিয়ে গেলেও শাহজাহান খান সত্যতার মুখোমুখি হননি।

 আমরা মনে করি সমাজের একজন সৎ, নিষ্ঠাবান, জাতীয় পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত সম্মানিত মানুষের বিরুদ্ধে শাহজাহান খানের এমন মিথ্যাচার শুধুমাত্র নিজের দুর্বলতা ঢাকার জন্যই বলছেন। তিনি এই মানহানীকর কথা বলেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য। অবিলম্বে শাহজাহান খান তার  এই মিথ্যা বক্তব্য প্রত্যাহার না করলে আমরা শিবগঞ্জ উপজেলা নিরাপদ সংগঠন তার বিরুদ্ধে কঠোর কর্মসূচি গ্রহণ করব। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  নিরাপদ সড়ক চাই, বগুড়া জেলা শাখার প্রকাশনাা সম্পাদক সাংবাদিক গোলাম রব্বানী,  শিপন, সাংবাদিক সেলিম উদ্দিন, জাতীয় ছাত্র সমাজের উপজেলা সহ- সভাপতি আবু জোবায়ের সুমন, পৌর ছাত্র সমাজের সাধারন সম্পাদক  গোলাম মোস্তফা, যুবনেতা দেলোয়ার, রাহেল বাকী, শাহিনুর রহমান শাহিন, দেলোয়ার হোসেন,  সাব্বির রহমান, অমিত রিমন, আতিকুর রহমান রকি, সজিব হোসেন প্রমুখ।

আপনার মতামত লিখুন :