শিক্ষার্থীদেক বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে আসতে হবে – বগুড়া জেলা প্রশাসক

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  10:53 PM, 25 November 2019


মো: জাহিদুল ইসলাম জাহিদ, সারিয়াকান্দি(বগুড়া) প্রতিনিধি: “জলবায়ু
পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে সোমবার সকাল ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার মো: রাসেল মিয়ার সভাপতিত্বে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী আলোচনা সভা ও বিজ্ঞান কুইজ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মো: ফয়েজ আহম্মেদ জেলা প্রশাসক বগুড়া। তিনি বলেন বাংলাদেশের মাননীয়
প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেক বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে জ্ঞান অর্জন করে উদ্ভাবনী কাজে মনোনিবেশ করতে হবে। শিক্ষার্থীদেক লেখা পড়া শিখে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে।পূরণ করতে হবে মা বাবার মনের বাসনা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনজিল আলী সরকার। উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম, মৎস্য অফিসার গোলাম মোর্শেদ, ভাইস চেয়ারম্যান আইয়ুব তরফদার। এই
সময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, সরকারী
বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

এই মেলায় ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্ভাবনী উপকরণ উপস্থাপন করা হয়।পরে প্রধান অতিথি গত বন্যায় ক্ষতিগ্রস্থ
৪০টি পরিবারের মধ্যে অনুদানের নগদ ১০,০০০/- টাকা করে প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শহিদুল ইসলাম।

আপনার মতামত লিখুন :