গাইবান্ধার মহিমাগঞ্জে মার্কেটে গুলোতে মানছেই না সামাজিক দূরত্ব

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  12:16 AM, 15 May 2020

স্টাফ রিপোর্টারঃ বর্তমান পৃথিবীর সবচেয়ে আলোচিত এবং আতঙ্কিত বিষয় ‘করোনাভাইরাস’। এ ভাইরাস গোটা পৃথিবীকে কাঁপিয়ে দিয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর পদক্ষেপ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বেচ্ছায় নিজেকে আলাদা করে রাখার অর্থাৎ সেলফ আইসোলেশনের পরামর্শ দেওয়া হয়েছে।

বিশ্বে র যেসব দেশে এই ভাইরাসের দ্রুত বিস্তার ঘটছে, সেখানে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

আমাদের দেশে শিক্ষাপ্রতিষ্ঠানসহ অফিস, শিল্পকারখানার,গণ পরিবহন , অধিকাংশই বন্ধ। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট সীমিত আকারে কিছু মার্কেট খুলে দেয়া হয়েছে । সবাইকে ঘরে থাকার নির্দেশনা জারি হয়েছে। কিন্তু ঘর থেকে মানুষ যখন আসছে ঈদ কে কেন্দ্র করে মার্কেট মুখী হচ্ছে সেখানে নেই সামাজিক দূরত্ব। একজন একজনের গা ঘেসে দাঁড়িয়ে কেনাকাটায় ব্যস্ত। মহিমাগঞ্জ বেশির ভাগ দোকান গুলোতে ঘুরিয়ে দেখা যায় হাত ধোয়ার ব্যবস্থা নেই। হ্যান্ড স্যানিটাইজার নেই এমনি কি কারো মুখে মাক্স ও নেই। মহিমাগঞ্জ সচেতন মহলের দাবি উপজেলা প্রশাসন থেকে মার্কেট গুলো তদারকি করা হউক। তাছাড়া কোরোনার ছোবল থেকে আমরাও বাঁচতে পারবো না।

আপনার মতামত লিখুন :