গোবিন্দগঞ্জে সরকারী খাল হতে পানি সেচে বাঁধা দেয়ায় মারপিট ও থানায় মিথ্যা অভিযোগ

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  08:32 PM, 05 July 2020

আবু তাহের পলিন,স্টাফ রিপোটারঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাজাহার ইউনিয়নের দুবলাগাড়ী গ্রামে সরকারী সাঁকোয়া খাল থেকে রোপা আমনের ফসলি জমিতে পানি সেচে স্থানীয় ভূমিদস্যু মৃত-গোলাম হোসেনের ছেলে হাজী আমির উদ্দিনের বাঁধা, মারপিট ও থানায় নিরহ এলাকাবাসীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করায় বিক্ষুদ্ধ জনতার মানববন্ধণ অনুষ্ঠিত ৫ জুলাই বিকেল ৫ টার দিকে দুবলাগাড়ী স্থানীয় এলাকাবাসীর আয়োজনে সাঁকোয়া খালের পারে এ মানববন্ধণে বক্তব্য রাখেন ভুক্তভোগি হেলাল উদ্দিন ফকির, জালাল মন্ডল, রাজিব হোসেন, মিজানুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন,গত ২ জুলাই রাত অনুমান ১০ টার দিকে চলতি মৌসুমে রোপা আমন ধান জমিতে রোপন করার জন্য একই গ্রামের কৃষক মৃত-এলাহী বকসের ছেলে নিজাম উদ্দিন, কছের উদ্দিনের ছেলে আবুল হোসেন ২ টি মটর দিয়ে সরকারী সাঁকোয়া খালের ব্রীজের নিচ থেকে পানি ফসলি জমিতে দিতে গেলে ভূমিদস্যু আমির উদ্দিন বাঁধা দেয়।

এতে উভয়ের মাঝে বাকবিতন্ডার একপর্যায়ে আমির উদ্দিন বাড়ীতে যেয়ে তার ছেলে আব্দরু রশিদ (৩০), আবু হেনা (৪০), ভাই আলী আনছার (৪৫), নুনু মিয়া (৩৫) ও ভাতিজা মামুন মিয়া (২৩) কে ঘটনার স্থলে ডেকে আনে। এ ঘটনায় লোকজনের হৈ চৈই শুনে স্থানীয় হেলাল উদ্দিন (৫০), রাজিব (৩০), সাজু মিয়া (৩৬) ঘটনার স্থলে এসে সরকারী সাঁকোয়া খাল থেকে পানি ফসলি জমিতে সেচ দিতে বাঁধা দেওয়া হচ্ছে কেন। এ টা জানতে চাওয়ায় ওই ভূমিদস্যুরা তাদের উপর এলাপাথারী ভাবে মারপিট করে নিজেদের অপকর্ম ঢাকার জন্য নিরহ এলাকাবাসীর নামে থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করার প্রতিবাদে তারা প্রশাসনের সংশ্লিষ্ঠ উর্দ্বর্ত্বণ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন এ মানববন্ধন থেকে।

আপনার মতামত লিখুন :