নৌরুটে ফেরিতে থামছে না যাত্রীবাহী গাড়ি ও মানুষের পারাপার

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  03:07 PM, 10 July 2021

আজকাল ডেস্কঃ বিআইডাব্লিউটিসি থেকে বন্ধ ঘোষাণার পরও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিতে থামছে না যাত্রীবাহী গাড়ি ও মানুষের পারাপার। পুলিশের চেকপোস্ট, ঘাট কর্তৃপক্ষের নির্দেশনা আর কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিঘাটে যাত্রীদের আগমন দেখা যাচ্ছে। শুক্রবার বিআইডাব্লিউটিসি থেকে বন্ধের নির্দেশনার পরও আজ শনিবারও সকাল হতে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে হয়ে ফেরিতে পদ্মা পার হতে দেখা যায় শত শত যাত্রী ও যাত্রীবাহী গাড়িকে। এতে ফেরিতে উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, আসন্ন ঈদ ও লকডাউনের সময় বৃদ্ধিতে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে যাত্রীরা ভেঙে ভেঙে ঘাটে পৌঁছাচ্ছেন। এরপর নির্দেশনা উপেক্ষা করে ফেরিতে নদী পার হচ্ছেন তারা।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, নৌরুটে বর্তমানে ১০টি ফেরি চালু রয়েছে। যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে ঢাকা থেকে সড়ক পথে পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে যাত্রীরা ঘাটে আসছে। তাদের ফেরিতে উঠা থামনো যাচ্ছে না। তাই এখন যেসব যাত্রীরা ঘাটে আসছে তাদের স্বাস্থ্যবিধি মানার জন্য উৎসাহিত করা করা হচ্ছে। ঘাটে পারাপারের অপেক্ষায় ২ শতাধিক পণ্যবাহী গাড়ি অবস্থান করছে।

উল্লেখ্য,গতকাল শুক্রবার (৯ জুলাই) বিআইডব্লিউটিসির এক বিজ্ঞতিতে বলা হয়, ৯ জুলাই থেকে ফেরিতে যাত্রীবাহী সব ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধু জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার হবে।

আপনার মতামত লিখুন :